Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ইএমআইএস সেলে শিক্ষকদের/কর্মচারীদের পিডিএস তথ্য প্রদান প্রসঙ্গে।
বিস্তারিত

ইনডেক্সধারী শিক্ষকগন, প্রথমে www.emis.gov.bd তে যেয়ে, Portal থেকে নিজের প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের PDS No বের করবেন। তারপর Register এ Click করবেন, তারপর লাল বাটন Teacher/Employee এ Click করবেন। আইডি/ ইনডেক্স নম্বর এর ঘরে PDS No লিখে, পরের ঘরে গেলে আপনার সকল তথ্য দেখা যাবে, এখানে ইমেইল, জাতীয় পরিচয় পত্র নং, মোবাইল নং লিখে, শিক্ষক/ কর্মকর্তা Select করে, অন্যগুলো Change করতে পারবেন না, শেষে Submit করবেন, তারপরে আপনার যে ইমেইল দিবেন, সেখানে একটি ম্যাসেজ যাবে. ম্যাসেজ এর লিংকে ক্লিক করলে আপনার রেজিস্ট্রার সম্পন্ন হবে।
এরপর প্রতিষ্ঠান প্রধান আপনার এই তথ্য Approved করবেন।
এ জন্য Login এ ক্লিক করবেন, User name এর ঘরে- প্রতিষ্ঠানের EIIN no দিবেন & Password এর ঘরে- পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।
এরপর HRM এ ক্লিক করবেন। শিক্ষক রেজিস্ট্রেশন অনুমোদন এ ক্লিক করবেন। নিচে একটি ছবি দিলাম, মার্ক করা স্থানে ক্লিক করবেন। তারপর User Group- Teacher Non- Govt School এ select করে উপরে Approve এ ক্লিক করবেন। তারপর Logout করবেন।
আপনার ইমেইলে একটি Password পাঠাবে।
তারপর Login এ ক্লিক করবেন, User name এর ঘরে- আপনার PDS No দিবেন & Password এর ঘরে- ইমেইল থেকে প্রাপ্ত পাসওয়ার্ড দিয়ে লগইন করবেন।
PDS (Personal Data Sheet) শিক্ষক-কর্মচারীর ব্যক্তিগত তথ্য । সকল তথ্য শিক্ষক-কর্মচারী নিজেই আপডেট করবে। পিডিএস আপডেট করার পর প্রতিষ্ঠান প্রধান অনুমোদন দিবেন।

PDS আপডেট করতে যা যা লাগবে?
আপনার PDS আপডেট করার আগে নিম্নের ডকুমেন্টগুলো স্ক্যান করে নিন-

১. PDS আইডি,
২. নিয়োগপত্র,
৩. যোগদান পত্র,
৪. ইনডেক্স নম্বর,
৫. সনদ সমূহের ফটোকপি,
৬. ভাষাগত দক্ষতার তথ্য,
৭. নিজের জাতীয় পরিচয়পত্র,
৮. স্বামী/স্ত্রীর জাতীয় পরিচয়পত্র,
৯. পাসপোর্ট সাইজের ছবি,
১০. সন্তানদের তথ্য,
১১. সন্তানদের জন্ম নিবন্ধন সনদ,
১০. প্রশিক্ষণ গ্রহনের সনদ ও তথ্য সমূহ,
১২. ইনডেক্স নম্বর,
১৩. ভাষাগত দক্ষতার তথ্য,
১৪. অন্যান্য
(সংগৃহীত)

 

ডাউনলোড
প্রকাশের তারিখ
10/03/2020
আর্কাইভ তারিখ
31/12/2021